বুধবার, ২৯শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, সকাল ৯:১৩

উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং নগরকান্দায়।

ডেইলি ক্রাইম বার্তা : অসহায় ও হতদরিদ্র জনগোষ্ঠীকে দারিদ্র্যের অভিষাপ থেকে মুক্ত করে নগরকান্দা ফরিদপুরের নগরকান্দা উপজেলায় তথা দেশের সার্বিক উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করার জন্য ২১ মার্চ মঙ্গলবার উপজেলা পরিষদ হলরুমে আশ্রয়ণ প্রকল্পে ৪৪৫ টি পরিবার সম্পর্কে প্রেস ব্রিফিং আয়োজন করা হয়েছে।
মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না, মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে সেমি পাকা একক গৃহ নির্মাণের কর্মসুচি হাতে নেওয়া হয়। সমগ্র দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষকে মুজিববর্ষে জমিসহ সেমি পাকা ঘর দেওয়ার লক্ষ্য নির্ধারন করা হয়। তারই ধারাবাহিকতায় নগরকান্দা উপজেলায় এ পর্যন্ত ৪৪৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূর্নবাসিত করা হয় এবং গত ২১ জুলাই ২০২২ ইং তারিখে নগরকান্দা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করা হয়।
আশ্রয়ণ প্রকল্প-২ সুবিধা ভোগী বসবাসকারীদের সুযোগ সুবিধার লক্ষ্যে সরকারি ভাবে বিভিন্ন প্রকার প্রশিক্ষণ, ঋণ প্রদান, বৃক্ষরোপণ,শিক্ষা, সঞ্চয় প্রকল্প বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণের মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর পূর্নবাসিত করা। ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমে সারাদেশে ৭ টি জেলা এবং ১৫৯ টি উপজেলায় মোট ৩৯,৩৬৫ টি ঘর প্রদান করে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনার লক্ষ্যে আগামী ২২ মার্চ ২০২৩ ইং তারিখে শুভ উদ্বোধন করবেন। উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের সামনে উপজেলা নির্বাহী অফিসার জনাব, মোঃ মঈনুল হক এর অসুস্থ থাকায় নগরকান্দা উপজেলা সহকারী কমিশনার ভূমি সোনিয়া হোসেন জিসান আশ্রয়ণ প্রকল্পের সুবিধা ভোগীদের জীবন মান উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারি ভাবে বিভিন্ন প্রকার প্রশিক্ষণের কথা তুলে ধরেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির প্রমুখ।
“মিজানুর রহমান সংবাদদাতা নগরকান্দা (ফরিদপুর)”