শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, বিকাল ৫:০৩

বন্যা পরিস্থিতির অবনতি।

ডেইলি ক্রাইম বার্তা ডেস্ক : বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে সুনামগঞ্জে, সোমবার রাতে ভারী বর্ষণ না হলেও পাহাড়ি ঢলে সুরমা নদীর পানি বৃদ্ধি পেয়ে এ পরিস্থিতি তৈরি হয়। শহরের বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেছে।সুরমা নদীর পানি উপচে বাসা-বাড়িতে ও দোকানে প্রবেশ করায় দুর্ভোগে পড়েছেন শহরের বাসিন্দারা।
আজ মঙ্গলবার সকালে সুরমা নদীর পানি সুনামগঞ্জ শহরের ষোলঘর পয়েন্টে বিপদসীমার ৬৭ সে.মি উপর দিয়ে ও ছাতক পয়েন্ট ১৪৫ সেন্টিমিটার, যাদুকাটা নদীর পানি ৪৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ৬৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।
ঢলের পানিতে জেলার সদর, ছাতক, দোয়ারাবাজার, মধ্যনগর, তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলার অনেক বাড়িঘর ও রাস্তাঘাট প্লাবিত হয়েছে। যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে দুর্ভোগে পড়েছেন কয়েক লাখ মানুষ।
ছাতক-গোবিন্দগঞ্জ সড়ক, সুনামগঞ্জ-তাহিরপুর সড়কের বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলা ও দুর্গাপুর গ্রামের কাছের সড়ক তলিয়ে গেছে। এতে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।
জানা যায়, বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় সুনামগঞ্জ শহরের নবীনগর, বনানীপাড়া, মোহাম্মদপুর, ষোলঘর, উকিলপাড়া, মধ্যবাজার, পশ্চিম বাজার, পুরাতন জেল রোড, আরপিননগর, তেঘরিয়া, বড়পাড়া, মল্লিকপুর, ওয়েজখালী, নতুনপাড়া, বাঁধনপাড়া, হাছননগর, ডিএস রোড, শান্তিবাগসহ বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে গেছে। এসব এলাকার ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে পানি উঠেছে।